খেলাধুলা

প্রধান নির্বাচকের পদ হারিয়ে নতুন দায়িত্ব পেলেন নান্নু

  প্রতিনিধি ২৮ ফেব্রুয়ারি ২০২৪ , ৫:২৮:৫৭ প্রিন্ট সংস্করণ

চলতি মাসেই প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে সরে যাচ্ছেন মিনহাজুল আবেদীন নান্নু। প্রায় এক যুগ পর এই পদ ছাড়ছেন তিনি। তার জায়গায় আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেবে গাজী আশরাফ হোসেন লিপু-হান্নান সরকার-আব্দুর রাজ্জাকের নির্বাচক প্যানেল।

নান্নু-বাশারকে যখন নির্বাচক প্যানেল থেকে সরিয়ে দেয়া হয় তখন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, বিসিবিতেই রাখা হবে নির্বাচকের দায়িত্বে থেকে সরিয়ে দেয়া নান্নু ও হাবিবুল বাশার সুমনকে। পরে সুমনকে আনুষ্ঠানিকভাবে নারী উইংয়ের প্রধান হিসেবে দায়িত্ব দেয়া হওয়া। তবে বাকি ছিল প্রধান নির্বাচক নান্নুর নিয়োগ।

তবে সম্প্রতি বিপিএলের চট্টগ্রাম পর্ব চলাকালে নান্নু জানিয়েছিলেন হেড অব প্রোগ্রাম পদটি পছন্দ তার। যে পদে ইতোমধ্যে দায়িত্ব পালন করছেন অস্ট্রেলিয়ার ডেভিড মুরসে। এবার বিসিবিতে নিজের পছন্দের পোস্টেই নিয়োগ পাচ্ছেন নান্নু। বিষয়টি গণমাধ্যমকে নিজেই নিশ্চিত করেছেন।

এ বিভাগে হেড অব প্রোগ্রাম অস্ট্রেলিয়ান ডেভিড মুরসের সঙ্গে মূলত কাজ করবেন নান্নু। বিসিবির বিভিন্ন প্রোগ্রাম আয়োজন, গেম ডেভেলপমেন্ট, টুর্নামেন্ট এসব নিয়ে কাজ করবেন তিনি। সার্বিকভাবে ক্রিকেটের সবকিছুর উন্নতিতেই চোখ থাকবে তাদের।

প্রায় এক যুগ বিসিবির প্রধান নির্বাচক ছিলেন নান্নু। নানা আলোচনা-সমালোচনার পর গত ১২ ফেব্রুয়ারি বোর্ডসভায় তার সঙ্গে চুক্তির মেয়াদ না বাড়ানোর সিদ্ধান্ত হয়। ওই দায়িত্বের মেয়াদ শেষ হওয়ার আগেই বিসিবিতে নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন নান্নু।

আরও খবর

Sponsered content