বাংলাদেশ

তিন দিনের জন্য নতুন অফিস সূচি ঘোষণা

  প্রতিনিধি ২৭ জুলাই ২০২৪ , ৪:৩২:২৮ প্রিন্ট সংস্করণ

চলমান কারফিউ শিথিল করে আগামীকাল রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত তিন দিনের জন্য নতুন অফিস সূচি ঘোষণা করা হয়েছে।

নতুন সময় সূচি অনুযায়ী রোববার থেকে মঙ্গলবার (২৮, ২৯ ও ৩০ জুলাই) এই তিন দিন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অফিস কার্যক্রম চলবে।

শনিবার (২৭ জুলাই) বিকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন তিন দিনের এই অফিস সূচির তথ্য জানান।

প্রতিমন্ত্রী বলেন, ব্যাংক আদালতের কার্যক্রমের সময়সূচির সিদ্ধান্ত নেবে নিজেরা।

সম্প্রতি সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সারাদেশে বিক্ষোভ, সংঘর্ষ ছড়িয়ে পড়ে। বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়মিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি বিজিবি নামানো হয়। একপর্যায়ে সরকার শুক্রবার (১৯ জুলাই) দিবাগত রাত ১২টা থেকে সারা দেশে কারফিউ জারি করে। একই দিনে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য সশস্ত্র বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত হয়। এখনো বেসামরিক প্রশাসনকে সহায়তা করে যাচ্ছে সেনাবাহিনী।

প্রথম ও দ্বিতীয় দিন দুই ঘণ্টা বিরতি দিয়ে কারফিউ চলে। তৃতীয় দিন তিন ঘণ্টা বিরতি দেওয়া হয়। চতুর্থ দিন ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে চার ঘণ্টা বিরতি দেওয়া হয়।

বুধ-বৃহস্পতিবার ঢাকা মহানগর ও ঢাকা জেলা, গাজীপুর মহানগর ও গাজীপুর জেলা, নরসিংদী ও নারায়ণগঞ্জে কারফিউ আরও শিথিল করা হয়। এসব এলাকায় এ দুই দিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিলের কথা জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়। অর্থাৎ দিনের বেলায় সাত ঘণ্টা কারফিউ শিথিল। আর অন্যান্য জেলার ক্ষেত্রে নিজ নিজ কর্তৃপক্ষ (জেলা প্রশাসক) এ বিষয়ে সিদ্ধান্ত নেবে বলে জানায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

কারফিউ জারি হওয়ায় গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সাধারণ ছুটি দিয়েছিল সরকার। কিন্তু কারফিউ শিথিল হওয়ার পর গতকাল থেকে সরকারি-বেসরকারি অফিসগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। তবে বলা হয়, এই দুই দিনের অফিস সময় হবে চার ঘণ্টা (বেলা ১১টা থেকে ৩টা)। ২৩ জুলাই রপ্তানিমুখী পোশাক কারখানাগুলোও খুলে দেওয়া হয়।

আরও খবর

Sponsered content