জাতীয়

নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবার মান বৃদ্ধি

  প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২৪ , ১১:৫২:৫৯ প্রিন্ট সংস্করণ

হাসিনা মারিয়া নারায়ণগঞ্জ :  নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে সেবার মান বৃদ্ধি করায় পাসপোট অফিসে আগত নারী পুরুষ সবাই আনন্দিত।  
জেলার সিদ্ধিরগঞ্জ থানায় সাইনবোর্ড এলাকায় নিজস্  জায়গায় অবস্থিত এই পাসপোট অফিস।এখানে জেলার সাতটি থানার মানুষ এই সেবা নিয়ে থাকেন। এই জেলা শিল্পাগ্ঞ্ল বিদায় দেশের সকল জেলার মানুষ এখানে চাকরি করেন। পাসপোর্ট করার জন্য প্রতিদিন শতশত নারী-পুরুষ পাসপোর্ট করতে আসেন। জনগনও নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে এসে সুন্দর মনোরম পরিবেশে নিয়ম শৃঙ্খলার মধ্যে থেকে শৃঙ্খলাবদ্ধ হয়ে নিয়ম কানুন মেনেই  লাইনে দাঁড়িয়ে পাসপোর্ট করে যাচ্ছেন।

নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে সিসি ক্যামেরা নিয়ন্ত্রণাধীন। দক্ষ আনসার, বিজ্ঞ জনবল দ্বারা পরিচালিত হচ্ছে। দীর্ঘ দিন ধরে এই নিয়ম কানুন এর আওতায় আনতে অনলস পরিশ্রম করে সু- শৃঙ্খলতার আওতায় আনতে সক্ষম হয়েছে পরিচালক প্রশাসন কর্তৃপক্ষ।

বিমল রায় নামে এক ব্যক্তি পাসপোর্ট করতে এসে  আমাদের জাগরনকে বলেন,নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিস দালাল ছাড়া মনোমুগ্ধকর পরিবেশ, গেইটচেক,নিয়ম শৃঙ্খলা, লাইন, শারিবদ্ধ, সিসি ক্যামেরা, দক্ষ জনবল দ্বারা বেষ্টনি মনে হচ্ছে। আমি অল্প সময়ের মধ্যে লাইন ধরে নিয়ম কানুন মেনে পাসপোর্ট সহজে  ছবি তুলে খুব দ্রুত জমা দিয়ে চলে আসলাম। এখানে কোন প্রকার হয়রানির শিকার হতে হয়নি।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ সহকারী পরিচালক রুকনুজ্জামান বলেন, আমাদের কঠোর পরিশ্রমের মাধ্যমে একটা নিয়ম শৃঙ্খলার আওতায় আনার জন্য চেষ্টা করছি।আশা করি সুন্দর পরিবেশে নিয়ে আসতে কিছু সময় লাগবে। খুব শীঘ্রই হয়রানি মুক্ত পাসপোর্ট করতে সক্ষম হবে এই জেলার জনগন।রহিঙা ছাড়া জেলার পাসপোর্ট গুলো নিয়মিতভাবে সেবা দিয়ে যাচ্ছি। 

এ সময় নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ – পরিচালক গাজী মাহমুদুল হাসান  বলেন,আমি যোগদানের পর থেকে নিরলসভাবে চেষ্টা করে যাচ্ছি।নিয়ম কানুন, সিসি ক্যামেরা,আনসার ও দক্ষ জনবল মনোরম পরিবেশে তৈরি করতে কঠোর পরিশ্রম করতে হচ্ছে। আমি জনগণের সেবায় সার্বক্ষনিক নিয়োজিত রয়েছি।কেউ পাসপোর্ট করতে এসে কোন প্রকার হয়রানির শিকার যেন না হয় সে ব্যাপারে নজর রাখা হচ্ছে। সেবার মান আরও উন্নতি, অগ্রগতি, বৃদ্ধি করার জন্য যথেষ্ট চেষ্টা চালিয়ে যাচ্ছি। অফিসে সবাই আমাকে সহযোগিতা করেন।

আরও খবর

Sponsered content