সারাদেশ

নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত করায় সিদ্ধিরগঞ্জে স্বস্তি

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২৪ , ১১:৫৫:৩৮ প্রিন্ট সংস্করণ

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রদলের সকল স্তরের কমিটি বিলুপ্ত করায় সিদ্ধিরগঞ্জবাসী ও বিএনপি নেতা-কর্মীদের মাঝে স্বস্তি ফিরেছে। সরকার পরিবর্তনের পর থেকে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগরের বিভিন্ন কর্মকান্ডে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছিল। সঠিক সময়ে কেন্দ্র থেকে এসব কমিটি বিশেষ করে মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর এর কমিটি বিলুপ্তি করায় এলাকার বিএনপির সমর্থক ও নেতা-কর্মীরা স্বস্তির নিঃশ^াস ফেলেছে। বিগত কয়েক দিনে সাগরের বিভিন্ন অপকর্ম দলের জন্য বিপজ্জনক ছিল বলে সমর্থক ও কর্মীরা জানায়। বিশেষ করে আওয়ামী যুবলীগ নেতা মতির সন্ত্রাসী বাহিনীদের নিয়ে আদমজী ইপিজেডের ঝুটসহ বিভিন্ন ব্যবসা নিয়ন্ত্রণে নিতে সাগরের বিভিন্ন কর্মকান্ড আদমজীসহ কদমতলী এলাকাবাসীদের অতিষ্ঠ করে তুলেছিল সাগর। গত সোমবার কেন্দ্রীয় ছাত্রদলের সিদ্ধান্তে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্ত স্বাগত জানিয়েছে স্থানীয়রা। সাগর কদমতলী এলাকার বিভিন্ন স্থাপনা দখল, চাঁদা আদায়সহ বিভিন্ন অপকর্ম করে আসছিল। এ নিয়ে কিছুদিন পূর্বে এলাকায় সংঘর্ষের ঘটনাও ঘটেছিল। এসময় সাগরকে সহযোগিতাকারী মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহম্মেদকে থামানোর দাবি করেছেন এলাকাবাসী। আদমজীর খুব কাছেই অবস্থিত কদমতলী এলাকায় সাগর নাসিক কাউন্সিলর রিপনের অফিস দখলে নিয়ে এলাকায় চাঁদাবাজি ও দখলসহ নানা অপর্কম করছে বলেও এলাকাবাসী জানায়।
জানা যায়, বিগত সময়ে আদমজী ইপিজেডসহ এলাকার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান সাবেক এমপি শামীম ওসমানের আর্শিবাদে সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী যুবলীগের আহবায়ক মতিউর রহমান মতি নিয়ন্ত্রণ করত। সরকার পরিবর্তনের পর মতিউর রহমান এলাকা ছেড়ে পালিয়ে অন্যত্র আশ্রয় নেয়। এসময় মতির অনুপস্থিতির সুযোগে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সাবেক এই সভাপতি রাকিবুর রহমান সাগর আদমজী ইপিজেডের ব্যবসা নিয়ন্ত্রনে নিতে মরিয়া হয়ে উঠেছিল। সাগর পালিয়ে যাওয়া মতির সহযোগিদের নিয়েই আদমজীর অভ্যন্তরে নিয়মিত মহড়া দিত। সাগর ও তার লোকজন আদমজী ইপিজেডের বিভিন্ন কারখানায় গিয়ে তাদেরকে ঝুট ব্যবসাসহ অন্যান্য কাজ দেয়ার জন্য চাপ প্রয়োগ করত। তাকে নেপথ্যে সহযোগিতা করত নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সদস্য সচিব শাহেদ আহম্মেদ। কারখানা কর্তৃপক্ষের সাথে সাগর অশোভন আচরণ করে বলেও একাধিক কারখানা কর্তৃপক্ষ জানায়। নাম প্রকাশ না করার শর্তে কারখানার উধ্বর্তন কর্মকর্তারা সাগর কমিটিতে না খবরে স্বস্তি প্রকাশ করে জানায়, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নেয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ। তবে আর যেন কোন সাগর নেতৃত্বে না আসে।
সাগর শুধু আদমজী ইপিজেড দখলেই ব্যস্ত ছিল না। আদমজী ইপিজেডের মাত্র ২০ গজের মধ্যে কদমতলী পুল এলাকায় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান রিপনের অফিস দখলে নিয়েছে ছাত্রদল সভাপতি রাকিবুর রহমান সাগর। সেখানে বসেই আদমজীসহ কদমতলী এলাকার বিভিন্ন দোকান থেকে চাঁদা আদায়, জমি দখল, মাছের ঘের দখল, ময়লার গাড়ি, অবৈধ গ্যাস সংযোগকারীসহ বিভিন্ন প্রতিষ্ঠান থেকে চাঁদা আদায় ছাড়াও নানা অপকর্ম করত বলে অভিযোগ রয়েছে। কদমতলী এলাকার বাসিন্দা ও বিএনপির কর্মী শামীম ঢালী জানায়, ছাত্রদলের কমিটি বিলুপ্ত করায় আমরা স্বস্তি প্রকাশ করছি। সাগরের মত একজন ছাত্রদল নেতা দলকে ধ্বংস করতে সময় লাগবে না। সাগর মতির স্থানটা দখল করে এলাকার ডন হতে চেয়েছিল। তিনি আরও জানান, সাগর আওয়ামী লীগের মতির সহকর্মীদের বিশেষ করে পানি আক্তার, মানিক, ভাগিনা মামুন তাদের সহযোগিদের নিয়ে একটি বাহিনী গড়ে তুলতে চেষ্টা করেছিল। একটি সুত্র জানায়, সাগর শহর যুবদল নেতা শাহেদ আহমেদের নির্দেশেই এলাকায় সাগর এসব করে আসছিল। গত মাসে ছাত্র-জনতা ঢাকা মহানগর দক্ষিনের যুবলীগ নেতা ও হত্যা মামলার আসামী আবু হানিফ হৃদয় এর ১৫ ট্রাক ঝুট আটক করলেও যুবদলের শাহেদ আহমেদ তাদের পক্ষ নিয়ে ওই মালামাল ছাড়িয়ে নেয়। এতে স্থানীয়রা শাহেদের উপর ক্ষুদ্ধ হয়। এরপরও শাহেদ থামেনি। সে সাগরকে সাথে নিয়ে আদমজী ইপিজেডের ঝুটসহ অন্যান্য ব্যবসার নিয়ন্ত্রণ নেয়ার জন্য বিভিন্ন কারাখানায় চাপ দিয়ে আসছিল বলে অভিযোগ রয়েছে। এচাড়াও শাহেদ একজন মাদক সেবী বলেও জানায় সুত্রটি। তবে শাহেদ এসব অভিযোগ অস্বীকার করেন। শামীম ঢালী আরও জানায়, আদমজী জুট মিলের এক সময়ের ত্রাস গলাকাটা কাশেমের ছেলে সাগর তৎকালীন সন্ত্রাসী ও তাদের সহযোগিদের সাথে নিয়ে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করার পাঁয়তারা করছিল। তাকে বাদ দেয়ায় আমরা স্বস্থিতে আছি। এলাকার নেতাকর্মীরা এ  সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ক্লিনম্যান এ পদে দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি দাবি জানিয়েছেন।

আরও খবর

Sponsered content