আন্তজার্তিক

বাংলাদেশিদের স্বল্প খরচে চিকিৎসা দেবে ভারতের মণিপাল হসপিটাল

  নিজস্ব প্রতিবেদক ১১ মে ২০২৪ , ২:৫৫:৩৪ প্রিন্ট সংস্করণ

ভারতের দ্বিতীয় বৃহত্তম হসপিটাল চেইন মণিপাল হসপিটালস’র সাথে একীভূত হয়েছে কোলকাতা ও ভূবনেশ্বরে আমরি হাসপাতালের তিনটি ইউনিটসহ মোট ৫টি হাসপাতাল। আগামী ১৫ মে থেকে মণিপাল হসপিটালসের অধীনে হাসপাতালগুলো পরিচালিত হবে। একীভূত হওয়া হাসপাতালগুলোতে বাংলাদেশি রোগীদের স্বল্প খরচে চিকিৎসা সেবা দেয়া হবে। সেই সেবার মানের শ্রেষ্ঠত্ব নিশ্চিত করার প্রতিশ্রুতি দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ শনিবার নগরীর হোটেল আগ্রাবাদে এ বিষয়ে এক সংবাদ সম্মেলনে চট্টগ্রামের সেবা প্রার্থীদের জন্য মণিপাল হসপিটালসের পক্ষ থেকে একীভূত হওয়ার বিষয়সহ এসব তথ্য তুলে ধরেন প্রতিষ্ঠানটির উর্ধতন কর্মকর্তারা।
সংবাদ সম্মেলনে মণিপাল হসপিটালস গ্রুপের চিফ ম্যানেজার (ইন্টারন্যাশনাল হেলথ কেয়ার এন্ড সার্ভিসেস) রাম গোপাল বর্ধন বলেন, আগামী ১৪ মে কোলকাতায় একীভূত হওয়া হাসপাতালগুলোতে মণিপাল হসপিটালস কার্যক্রম শুরু করবে। এতে করে বাংলাদেশ থেকে যারা চিকিৎসার জন্য যান, তাদের আর দীর্ঘ যাত্রা করে ব্যাঙ্গালোর বা দিল্লী যেতে হবে না। আমরা চিকিৎসা সেবার পাশাপাশি একাডেমিক এক্সচেঞ্জ প্রোগ্রামও পরিচালনা করি। বাংলাদেশের চিকিৎসকরাও এর আওতায় অবজারভেটরি ট্রেনিং নিয়েছেন। ৭০ বছরের বেশি সময় ধরে মণিপাল হসপিটালস অত্যন্ত সুনামের সাথে সারা ভারতে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা দিচ্ছে।
মণিপাল হসপিটালস’র কোলকাতা ইউনিটের ইন্টারন্যাশনাল মার্কেটিং এক্সিকিউটিভ নির্ঝর ঘোষ বলেন, প্রতি মাসে বাংলাদেশ থেকে প্রায় আড়াই হাজার রোগী আমরি হাসপাতালে সেবা নিতে যায়। তারা যাতে সহজে সেবা পান এবং তুলনামূলক কম খরচে চিকিৎসা করাতে পারেন, সেই লক্ষ্যে আমরা কাজ করব।
সংবাদ সম্মেলনে মণিপাল হসপিটালস’র যশবন্তপুর ইউনিটের ডেপুটি ম্যানেজার কৃষ্ণ গোপাল বর্ধন, দিল্লী ইউনিটের ম্যানেজার আশীষ ধাওয়ান, মণিপাল হসপিটালস’ও ইন্টারন্যাশনাল হেলথ কেয়ার এন্ড সার্ভিসেস বাংলাদেশ কনসালটেন্ট খালিদ হাসান এবং এশিয়ান টুরিজম ইন্টারন্যাশনালের সিইও মারুফ আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content