সারাদেশ

ভাঙ্গায় নিক্সন চৌধুরীসহ ১১০ জনের বিরুদ্ধে থানায় মামলা

  প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২৪ , ১০:৫৩:৩৫ প্রিন্ট সংস্করণ

ফরিদপুরের ভাঙ্গায় ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর ও চর ভদ্রাসন) আসনের সাবেক সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনসহ ১১০ জন এবং অজ্ঞাত আরো ৫০/৬০ জনের বিরুদ্ধে মঙ্গলবার (৩ সেপ্টেস্বর) দিবাগত রাত ১২টার দিকে ভাঙ্গা থানায় মামলা হয়েছে।

মামলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণকারীদের হত্যার হুমকি দেওয়ার অভিযোগ করা হয়েছে। ভাঙ্গা উপজেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক রাশেদুজ্জামান ওরফে তাসকিন রাজু বাদী হয়ে ভাঙ্গা থানায় এজাহার দায়ের করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- ফরিদপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. শাহাদাত হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. কাওসার ভূঁইয়া ও হাবিবুর রহমান, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি কাজী হেদায়েতুল্লাহ সাকলাইন, সাবেক সাধারণ সম্পাদক ফাইজুর রহমান, ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিরন হাওলাদার, সাধারণ সম্পাদক আকতারুজ্জামান ও সাংগঠনিক সম্পাদক সোবাহান মুন্সী প্রমুখ।

মামলার এজাহার থেকে জানা যায়, গত ৪ আগস্ট  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ঢাকা-বরিশাল মহাসড়কের ভাঙ্গা উপজেলার ভাঙ্গা পৌরসভার ৭নং ওয়ার্ডের কৈডুবী সদরদী রেল ক্রসিং সংলগ্ন সড়কে অবস্থানকালে আসামিরা বিভিন্ন আগ্নেয়াস্ত্র নিয়ে আন্দোলনকারীদের হুমকি দেন।

এ সময় ফরিদপুর জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাত হোসেনের নির্দেশে আসামিরা তাদের দিকে গুলি ছুড়তে থাকে। তখন প্রাণভয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আন্দোলনকারীরা প্রাণ রক্ষার জন্য পালিয়ে যান। এ মামলায় সাবেক সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনকে হুকুমের আসামি করা হয়েছে।

ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) আবুল খায়ের বলেন, মঙ্গলবার দিবাগত রাত ১২টার দিকে মামলাটি রুজু করা হয়েছে।

আরও খবর

Sponsered content