সারাদেশ

সিংড়ার প্রতিটি কিন্ডারগার্টেনে স্মার্ট কম্পিউটার ল্যাব স্থাপন হবে: পলক

  প্রতিনিধি ৮ জুলাই ২০২৩ , ২:৫৩:৩৯ প্রিন্ট সংস্করণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রযুক্তির ক্ষেত্রে শিক্ষার্থীদের দক্ষ হিসেবে গড়ে তুলতে আগামীতে ৫ হাজার প্রাথমিক বিদ্যালয়ে শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। এর সঙ্গে সিংড়ার প্রতিটি কিন্ডারগার্টেন স্কুলে স্মার্ট কম্পিউটার ল্যাব স্থাপন করা হবে। 

নাটোরের সিংড়া উপজেলা পরিষদ হলরুমে শনিবার শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী পলক এ কথা বলেন। অনুষ্ঠানে চলনবিল কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের বৃত্তি পরীক্ষায় ১৬৪ জন শিক্ষার্থীকে সনদপত্র দেওয়া হয়।

প্রতিমন্ত্রী পলক বলেন, গত ১৪ বছরে ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। যেখান থেকে কোটি কোটি শিক্ষার্থীরা এখন হাতে-কলমে প্রযুক্তি শিক্ষা নিতে পারছে। 

পলক বলেন, আজকের ছাত্রছাত্রীরাই ২০৪১ সালে বাংলাদেশে স্মার্ট নেতৃত্ব দেবে। এরাই ১৮ বছর পর কর্মজীবনে প্রবেশ করবে। শিক্ষার্থীদের যেভাবে গড়ব, আগামী দিনে স্মার্ট বাংলাদেশ সেভাবেই কিন্তু গড়ে উঠবে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ চাই। আমরাও চাই আমাদের সন্তানদের একেকটা আদর্শ সোনার মানুষে পরিণত করতে। এজন্য সবচেয়ে বেশি প্রয়োজন তিনজন ব্যক্তিকে। এ পৃথিবীটাকে পরিবর্তন করার জন্য পিতা-মাতা এবং শিক্ষকই যথেষ্ট। এ তিনজন ব্যক্তি যদি সঠিকভাবে ভবিষ্যৎ প্রজন্মকে উপদেশ-পরামর্শ দিয়ে গড়ে তুলতে পারেন তাহলেই পুরো বাংলাদেশ এবং পৃথিবীটাকে একটি মানবিক পৃথিবী হিসেবে গড়ে তুলতে পারি।
 
অনুষ্ঠানে চলনবিল কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, ইউএনও (ভারপ্রাপ্ত) আল ইমরান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওহিদুর রহমান শেখ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, চলনবিল কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফেরদৌস আলম ফিরোজ প্রমুখ।

আরও খবর

Sponsered content