জাতীয়

সিদ্ধিরগঞ্জ বিউবো মাধ্যমিক বিদ্যালয় এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ মাহফিল

  প্রতিনিধি ১১ ফেব্রুয়ারি ২০২৪ , ৩:২৫:১১ প্রিন্ট সংস্করণ

ফরিদ আজিজ চৌধূরী নারায়ণগন্জ: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পরিচালিত সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ২০২৪ পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১১ ফেব্রুয়ারী সকাল ১১ টায় নিজ বিদ্যালয়ে এই বিদায় সংবর্ধনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রধান প্রকৌশলী ও বিউবো বিদ্যালয়ের সভাপতি মোঃদেলোয়ার হোসেন, বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিউবো ব্যবস্থাপক পরিচালক প্রকৌশলী মাকসুদুর রহমান,বিউবো ব্যবস্থাপক সংরক্ষক ও বিদ্যালয়ের পরিচালনা কমিটির সহ সভাপতি প্রকৌশলী মোহাম্মদ আসাদুজ্জামান , বিউবো প্রধান শিক্ষক মোঃ রাশেদুল মতিন সহ শিক্ষক শিক্ষিকা উপস্থিত ছিলেন। গত ২০২০,২০২১,২০২২,২০২৩ বছর এসএসি পরীক্ষায় অত্র বিদ্যালয় শত ভাগ পাশ করে সিদ্ধিরগঞ্জ থানায়ও শীর্ষে রয়েছে। শীর্ষে থাকায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড থেকে একাধিক বার পুরস্কার পেয়েছে এ বিদ্যালয়। ২০২৪ সালে ১০৩ জন শিক্ষার্থীরা পরিক্ষায় অংশ গ্রহণ করবেন। আশা করি এবারও শতভাগ সাফল্য অর্জন করবে। শিক্ষার মান বৃদ্ধি, সহ কার্যক্রম পরিচালনা করা, বিজ্ঞানাগার ও কম্পিউটার ল্যাবের ব্যবহারে ব্যবস্থাপনা কমিটি, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় এ বিদ্যালয়ের ধারাবাহিক সাফল্য বলে জানায় প্রধান শিক্ষক রাশেদুল মতিন ।

জানা যায়, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অধীনে দেশের বিভিন্ন জেলায় অবস্থিত বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের অভ্যন্তরে ১৩টি মাধ্যমিক বিদ্যালয় রয়েছে। তারই একটি নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে এক মনোরম পরিবেশে অবস্থিত সিদ্ধিরগঞ্জ বিউবো মাধ্যমিক বিদ্যালয়। ১৯৬২ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের চাকুরীজীবিদের সন্তানেরা লেখা পড়া করে আসছে। এ বিদ্যালয়ের ফলাফল ভালো হওয়ায় দ্রুত এর সুনাম চারদিকে ছড়িয়ে পড়ে। এরপর বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের শিক্ষার্থী ছাড়াও আশপাশের শিক্ষার্থীরাও ভর্তি হয়ে ভালো ফলাফল করছে। বিশেষ করে বিদ্যালয়ে শিক্ষার্থীদের উপস্থিতি নিশ্চিত করা, সন্ধ্যার পর বাসায় শিক্ষার্থীদের পড়াশুনার খোঁজ খবর নেয়া, লেখা পড়ার পাশাপাশি খেলাধুলা, বিতর্ক প্রতিযোগিতাসহ বিভিন্ন সহশিক্ষা কার্যক্রম পরিচালনার উপর গুরুত্ব দেয়া হয়। সিদ্ধিরগঞ্জ বিউবো মাধ্যমিক বিদ্যালয় প্রতি বছরই এ বিদ্যালয়টি বিউবোর শ্রেষ্ঠ বিদ্যালয়ে পরিণত হয়ে শীর্ষ স্থানে রয়েছে।প্রধান অতিথি ও সভাপতি বলেন গত বছরও সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় শীর্ষ স্থান দখল করেছে এ বিদ্যালয়।শীর্ষ স্থান ধরে রাখতে শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকরা সম্মিলিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে তিনি এসএসসি পরীক্ষায় বিদায়ী সংবর্ধনা ও মিলাদ মাহফিল বলেন ।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাশেদুল মতিন মিল্টন জানায়, ভালো ফলাফলের অংশীদার সকলেই । বিদ্যালয়ের সভাপতির সরাসরি তত্বাবধান ছাড়া শীর্ষস্থান ধরে রাখা সম্ভব না। তিনি আগামীতেও এ ধারা অব্যাহত রাখতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

আরও খবর

Sponsered content