জাতীয়

হিরাঝিলে নকল হান্ডি রেষ্টুরেন্টে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

  প্রতিনিধি ২৩ মে ২০২৪ , ৩:২৯:১৩ প্রিন্ট সংস্করণ

তানাফ চৌধুরী সিদ্ধিরগঞ্জ নারায়নগঞ্জ :

সিদ্ধিরগঞ্জে হিরাঝিল আবাসিক এলাকায় নকল হান্ডি রেষ্টুরেন্টের অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়েছে।
গত (২০ মে) ১ টার সময় নারায়ণগঞ্জ তিতাস গ্যাস কর্তৃপক্ষ একটি টিম ঘটনাস্থলে গেলে ঘটনার সত্যতা পাওয়া যায় এবং অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেন।

হিরাঝিল মেইন রোড সংলগ্ন এলাকায় এই নকল হান্ডি রেষ্টুরেন্টের পাশে দুই টি ট্রান্সফরমার যে কোন সময় সর্ট সার্কিট লেগে আগুন লাগার সম্ভাবনা রয়েছে। এলাকায় বাসী রাস্তায় চলাচলের সময় আতঙ্কে ভয় ভীতি কাজ করছে।

গত কয়েক দিন আগে বৃহস্পতিবার রাতে সিদ্ধিরগঞ্জ থানায় মূল হান্ডি রেষ্টুরেন্টের স্বত্বাধিকারী মো. মামুনুর রশীদ (৫৪) বাদী হয়ে একটি অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত ব্যক্তি মুরাদ মিয়া (৪৫) চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের উত্তর পাঁচানী গ্রামের মো. মোশারফ হোসেন ওরফে মারুফ মিয়ার ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, বিগত ২০০৭ সাল থেকে সুনামের সহিত ‘হান্ডি রেস্টুরেন্ট’ নামকরন করে মামুনুর রশীদ অভিযুক্ত ব্যক্তি দিয়ে মুরাদ মিয়া ভুক্তভোগীর প্রতিষ্ঠান গুলশান শাখায় প্রায় ১২ বছর যাবৎ ক্যাশিয়ার পদে কর্মরত ছিলেন।

সেই সুবাদে দীর্ঘ সময় ক্যাশিয়ারের দায়িত্বে থাকাকালীন প্রায় ৫০ লক্ষ টাকা আত্মসাৎ করে আত্মগোপন করেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। পরবর্তীতে অভিযুক্তকে বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে ভুক্তভোগী জানতে পারেন অভিযুক্ত মুরাদ তার সহযোগীদের নিয়ে অবৈধ ভাবে ভুক্তভোগীর ব্যবসা প্রতিষ্ঠানের ট্রেড মার্ক ব্যবহার করে ‘হান্ডি রেস্টুরেন্ট’ নামকরণ করে নারায়ণগঞ্জে সিদ্ধিরগঞ্জ থানাধীন হিরাঝিল আবাসিক এলাকায় ‘হান্ডি রেস্টুরেন্ট’ দিয়ে অবৈধ ভাবে ব্যবসা করে আসছে। যার ফলে ভুক্তভোগীর বৈধ প্রতিষ্ঠানের আর্থিক ক্ষতি সহ সুনাম ক্ষুন্ন হচ্ছে বলে অভিযোগে উল্লেখ করেন।

এ বিষয়ে জানতে চাইলে বিষয়টি অস্বীকার করে অভিযুক্ত মুরাদ মিয়া বলেন, আমি কোন টাকা আত্মসাৎ করিনি। আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিয়েছেন। তার (ভুক্তভোগীর) প্রতিষ্ঠানের নাম আর আমার প্রতিষ্ঠানের মধ্যে পার্থক্য রয়েছে বলে জানান অভিযুক্ত মুরাদ মিয়া।

এদিকে ঘটনাস্থলে পরিদর্শনে আসা সিদ্ধিরগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) শওকত জামিল জানান, ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে গিয়ে ওই রেস্টুরেন্ট মালিককে তার ব্যানার সরানোর জন্য বলা হয়েছে,কিন্তু হান্ডি মালিক পক্ষ এখনও ব্যানার সরিয়ে নেয়নি।

এদিকে নারায়ণগঞ্জ তিতাস ট্রান্স মিশন কোম্পানির ব্যবস্থাপক ইমরান এর নেতৃত্বে একটি টিম এসে হান্ডি রেস্টুরেন্টে অভিযান করে অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেন। ভবিষ্যতে এমন অবৈধ গ্যাস সংযোগ দিলে জরিমানা ও জেল হতে পারে এমন সর্তক করা হয়েছে।

আরও খবর

Sponsered content